শিরোনাম :
৫ মোবাইল কোম্পানির কাছে সরকারের বকেয়া ১৩ হাজার কোটি টাকা ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজারের ঘরে ৫ সেক্টরে পেশাদার কর্মী নেবে সৌদি আরব আবারও ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ভূমিকম্পের সুযোগে কারাগার থেকে পালাল ২০ আইএস জঙ্গি ‘৩টি বই বাদ রেখে আদর্শ প্রকাশনীকে স্টল দিলে সমস্যা কোথায়’ সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা আটগুণ বাড়তে পারে রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না: কাদের ৫ বছরে প্রায় দুই লাখ কোটি রুপির বিদেশি অস্ত্র কিনেছে ভারত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪৩০০ ছাড়িয়েছে থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় চলছে তুরস্ক–সিরিয়া ভূমিকম্প : বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত তুরস্কে নিখোঁজ এক বাংলাদেশি উদ্ধার, হটলাইন চালু জমির মালিকের গুলিতে আহত রেস্তোরাঁ ম্যানেজারের মৃত্যু

আকস্মিক বন্যা ও বৃষ্টিপাতে ইতালিতে ১০ জনের মৃত্যু

  • শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ইতালিতে বন্যা ও ভারি বৃষ্টিপাতে রাতারাতি ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে রাজধানী অ্যাঙ্গনা’র নদ নদী ডুবে গিয়ে বন্যা দেখা দিয়েছে। খবর বিবিসি’র

মাত্র কয়েক ঘণ্টার মধ্যে ৪০০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। যা বছরে অর্ধেক বৃষ্টিপাতের সমান।

উদ্ধারকর্মীরা এখনও চারজনকে খুঁজছেন। এদের মধ্যে একজন শিশুও রয়েছে। আকস্মিক এ বন্যা এবং বৃষ্টিপাতকে ভূমিকম্পের সঙ্গে তুলনা করেছেন স্থানীয় মেয়র। রাষ্ট্রীয় রেডিওতে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্থানীয় মিডিয়ার খবর অনুযায়ী, বন্যা শুরু হলে এক মা তার সন্তানকে গিয়ে গাড়িতে করে ওই এলাকা ছেড়ে চলে যাচ্ছিলেন, কিন্তু এক পর্যায়ে গাড়িটি ডুবে গেলে মা ও সন্তান আলাদা হয়ে যায়।

পরবর্তীতে উদ্ধারকর্মীরা ওই নারীকে উদ্ধার করতে সক্ষম হলেও তার ছয় বছর বয়সী শিশুকে উদ্ধার করতে সক্ষম হয়নি। এখন পর্যন্ত শিশুটি নিখোঁজ রয়েছে।

আকস্মিক এ বন্যায় ৫০ জন আহত হয়েছে। আবার অনেকে গুরুত্বর আহত হয়েছে। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পানির স্তর অনেক বেড়ে যাওয়ার কারণে অনেকে বাসা বাড়ির ছাদে এবং গাছে আশ্রয় নিয়েছে। এদেরকে উদ্ধারে ১৮০ জন ফায়ার ফাইটার কাজ করছেন। এবং যেখানে নৌকা নিয়ে পৌঁছানো যাচ্ছে না। সেখানে হেলিকপ্টর ব্যবহার করা হচ্ছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved