শিরোনাম :
টুইটার ডাউন: সমস্যায় কোটি ব্যবহারকারী রাজধানীতে মাদকসহ ৬৬ জন গ্রেফতার যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল যুবকের ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ব্রাহ্মণবাড়িয়া যুবদলের সভাপতি শামীম মোল্লা গ্রেপ্তার রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি ভয়াবহ ভূমিকম্প : যে ছবি আর ভিডিও চোখে জল আনছে ভূমিকম্প : তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ আ.লীগের কোনো জনভিত্তি নেই : মির্জা আব্বাস ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ তুরস্ক-সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে কত মরদেহ? মেডিকেলে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ‘৭ মাসে ১২ হাজার ৪৫২ মিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে’

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে লিটল-রাজা

  • সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য ২০২২ সালটা ছিল দারুণ এক সময়। ক্ষুদ্রতম ফরম্যাটেই সবচেয়ে বেশি ম্যাচ আয়োজিত হয়েছে গত বছর। ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের মতো মেগা আসরও। টুর্নামেন্ট এবং দ্বিপাক্ষিক সিরিজ মিলিয়ে বেশকিছু খেলোয়াড় ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে নতুন করে নিজেদের জাত চিনিয়েছেন।

বহুদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বড় চমক ছিলেন সিকান্দার রাজা। ২০২২ সালে নিজেকে যেন একেবারে পাল্টেই ফেলেছেন জিম্বাবুয়ের এই অলরাউন্ডার। ব্যাট হাতে যেমন হয়ে উঠেছেন বিধ্বংসী, তেমনি বল হাতেও দেখিয়েছেন মুন্সিয়ানা। আর তাই সুখবরও পেয়েছেন বড়সড়। ২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে জায়গা পেয়েছেন তিনি। জায়গা পেয়েছেন বল হাতে গত বছর চমক দেখানো আইরিশ ক্রিকেটার জশুয়া লিটলও।

সোমবার ২০২২ সালে টি-টোয়েন্টিতে পুরুষদের বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে গত বছরের সেরা পারফর্মারদের নিয়ে এই দল নির্বাচন করা হয়েছে। একাদশে বিরাট কোহলির জায়গা হলেও নেই বাবর আজম। অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং বাংলাদেশের কোনো ক্রিকেটার এই তালিকায় নেই।

দলের অধিনায়ক হিসেবে আছেন ইংল্যান্ডের জস বাটলার। ভারতের আধিপত্য বেশি, তিন ক্রিকেটার আছেন একাদশে। এছাড়া ইংল্যান্ড এবং পাকিস্তানের দুইজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন সেরা একাদশে। শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ডের একজন করে খেলোয়াড় বর্ষসেরা একাদশে সুযোগ পেয়েছেন।

সেরা একাদশঃ জস বাটলার(অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপ্স, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারেন, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হারিস রউফ, জশ লিটল

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved