শিরোনাম :
হজের আনুষ্ঠানিকতা শুরু রাতে র‍্যাবের সাঁড়াশি অভিযান, ৩১ ছিনতাইকারী আটক বিশ্বজুড়ে করোনায় মৃত্যু বেড়েছে, শনাক্ত সাড়ে ৭ লাখ পাঁচ দিনে এলো ৫ হাজার কোটি টাকা রেমিট্যান্স লিবিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ২২ অভিবাসী রাশিয়া-ইরান-ভারতের নতুন করিডোর, চ্যালেঞ্জ ছুড়বে পশ্চিমাদের! পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ভোটকেন্দ্র দখল ও গোপনে সিল মারার অপসংস্কৃতি টিকিয়ে রাখতেই ইভিএমে বিএনপির ভয় : তথ্যমন্ত্রী দাম কমলো স্বর্ণের মগবাজারে নিজ ফ্লাটে চিকিৎসকের অর্ধগলিত লাশ মালয়েশিয়ায় কর্মী যাওয়ার খরচ নির্ধারণ বাংলাদেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৮ চীন নিয়ে যুক্তরাষ্ট্রের মিথ্যা তথ্য, বাংলাদেশকে সতর্ক করলেন লি জিমিং বন্যায় মৃত্যুর মিছিলে আরও তিনজন সহ, মোট ১১০ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০০ কোটি টাকা

আইনমন্ত্রীর মতো এতো হীন, এতো খারাপ কাজ পৃথিবীতে কেউ করেনি : রিজভী

  • বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

ঢাকা : জাতীয় সংসদে আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, ‘‘গতকাল আইনমন্ত্রী বলেছেন, বেগম খালেদা জিয়াকে বিদেশ যেতে হলে আবার কারাগারে গিয়ে আবেদন করতে হবে। কোন আইনে আছে? আপনি মিথ্যা কথা বলছেন।”

আইনমন্ত্রীকে উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘আপনি এতো নির্দয়, আপনি এতো মানসিকভাবে অসুস্থ।আইনমন্ত্রী- আপনার মতো এতো হীন, এতো খারাপ কাজ পৃথিবীতে কেউ করেনি । আপনি শেখ হাসিনাকে খুশি করার জন্য বিএনপির নেতা-নেত্রীর বিরুদ্ধে এহেন কাজ নাই আপনি সেটি করছেন আদালতকে কব্জায় নিয়ে পকেটের মধ্যে রেখে।”

‘‘আপনি (আইনমন্ত্রী) এই কথা বলছেন। তাহলে শেখ হাসিনা (তৎকালীন বিরোধী দলীয় নেতা) কি করে গিয়েছিলেন মঈন উদ্দিন-ফখরুদ্দিনের আমলে? আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক জলিল (আব্দুল জলিল) সাহেব কি করে সিঙ্গাপুর চিকিৎসার জন্য গিয়েছিলো? সেইদিন কোন আইনে গিয়েছিলেন তারা? আপনি তো মইন উদ্দিন-ফখরুদ্দিনের তখন দুদকের প্রধান আইনজীবী।”

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে এক দোয়া মাহফিলে তিনি এই প্রশ্ন তুলেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

‘এর আগে দেশের বিশিষ্ট রাজনীতিবিদ আসম আবদুর রব তখন কারাগারে সেই অবস্থায় তিনি চিকিৎসার জন্য বাইরে গিয়েছিলেন। অসংখ্য দৃষ্টান্ত আছে, অসংখ্য উদাহরণ আছে।’ বলেন রিজভী।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘‘ সরকার যেকোনো মুহুর্তে এই ধরনের অত্যন্ত গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অনুমতি দিতে পারে। আমরা এখনো আহবান জানাচ্ছি দেশনেত্রীকে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিন। আমরা বলতে চাই, আপনারা ভুলে যাবেন না, এদেশের কোটি কোটি মানুষ, আবাল-বৃদ্ধ-বনিতা, তৃণমূল থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত হাটে-ঘাটে-মাঠে, জনপদে জনপদে জাতীয়তাবাদের মানুষ গিজগিজ করছে। লক্ষ কোটি মানুষের হৃদয়ে আঘাত দিয়ে আপনারা যদি অমানবিক কোনো পথের দিকে এগিয়ে যান, কোটি কোটি মানুষ রাস্তায় নেমে এসে আপনাদের এই নির্দয়-নির্মমতার বিরুদ্ধে উপযুক্ত জবাব দেবে। এই জবাব থেকে আাপনারা কেউ রেহাই পাবেন না।”

বিএনপির এই নেতা বলেন, ‘আইনমন্ত্রী বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে আনন্দ পান, আর আনন্দ পান প্রধানমন্ত্রী। এই কারণে যত ধরনের অমানবিক আইনের কথা তুলে বিএনপির নেতা-নেত্রীদের কষ্ট দিয়ে তিনি শেখ হাসিনার কাছে সাধু সাজতে চান, ভালো সাজতে চান, সন্নাসী সাজতে চান।”

বসুন্ধরা হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার আশু আরোগ্য কামনায় আল্লাহ তায়ালার কাছে দোয়া চান রিজভী।

সীমান্ত হত্যার প্রতিবাদ জানিয়ে রিজভী আরও বলেন, ‘সীমান্তে পাখির মতো গুলি করে প্রতিনিয়ত দেশের মানুষকে হত্যা করা হচ্ছে কিন্তু সরকার নূন্যতম একটা প্রতিবাদ পর্যন্ত করতে পারছে না। প্বার্শবর্তী দেশের রাষ্ট্রদূত বলেন সীমান্ত অবৈধ কর্মকাণ্ড হলে কি করা হবে। বাংলাদেশীদের যাদেরকে গুলি করা হয়েছে তারা কি পাল্টা কোন গুলি করেছে?বাংলাদেশেই তিনি এই বক্তব্য দিয়েছেন তাহলে এদেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব এখন কত দুর্বল যে অন্য দেশের একজন রাষ্ট্রদূত এই কথা বলতে পারেন।

অনুষ্ঠানে জাসাসের ৭১ সদস্যের নতুন আহবায়ক কমিটির অনেকেই ছিলেন অনুপস্থিত। জাসাসের আহবায়ক হেলাল খানের সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন রোকনের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম, উলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, জাসাসের যুগ্ম আহবায়ক লিয়াকত আলী, আহসান উল্লাহ চৌধুরী, জাবেদ আহমেদ কিসলু, শাহরিয়ার ইসলাম শায়লা, খালেদুজ্জামান জুয়েল, ফরহাদ হোসেন নিয়ন প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved