শিরোনাম :
একসঙ্গে যুক্তরাজ্যের প্রভাবশালী দুই মন্ত্রীর পদত্যাগ দৌলতদিয়া-পাটুরিয়া রুটে চলবে ২১ ফেরি আজ থেকে রাজধানীতে বসবে কোরবানির পশুর হাট বিশ্বে আরও সাড়ে ৭ লাখ শনাক্ত, ১২২৫ মৃত্যু ন্যাটোতে যোগ দিতে চুক্তি স্বাক্ষর করল ফিনল্যান্ড-সুইডেন রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৫ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে প্রয়োজন দায়িত্বশীলতা : তথ্যমন্ত্রী মার্সেল টেলিভিশনে ৮ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক কোথায় কখন লোড শেডিং, সময় বেঁধে দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ঈদের দিন সারা দেশে বৃষ্টির আভাস ঈদের ছুটিতে ব্যাংক খোলা রাখার নির্দেশ ওমিক্রনের দুই সাব ভ্যারিয়েন্টের কারণে দেশে করোনার নতুন ঢেউ বাংলাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮ কুসিক নির্বাচনে আত্মসমর্পণ করেছে ইসি: সুজন

অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল শ্রীলঙ্কা

  • বুধবার, ২২ জুন, ২০২২

স্পোর্টস ডেস্ক : রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলংকার জয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে এ নিয়ে টানা তিন ম্যাচে জয় পেল স্বাগতিকরা। হ্যাটট্রিক জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল লংকানরা।

মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেই ৩৪ রানে ৩ উইকেট হারায় স্বাগতিক শ্রীলংকা।

চতুর্থ উইকেটে ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে ১০০ বলে ১০১ রানের জুটি গড়েন চারিথ আসালঙ্কা। ডি সিলভা দলীয় ১৩৫ রানে ৬১ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৬০ রান করে ফেরেন।

এরপর একাই লড়াই করে যান আসালঙ্কা। অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ক্যারিয়ারের ১৫তম ওয়ানডেতে ১০৬ বলে ১০টি চার আর এক ছক্কায় মেইডেন সেঞ্চুরি (১১০) করে ফেরেন তিনি। আসালঙ্কার সেঞ্চুরির সুবাদে ৪৯ ওভারে ২৫৮ রানে অলআউট হয় শ্রীলংকা।

টার্গেট তাড়া করতে নেমে তৃতীয় ওভারে মাত্র ৩ রানেই অধিনায়ক অ্যারন ফিঞ্চের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর মিচেল মার্শকে সঙ্গে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন অন্য ওপেনার ডেভিড ওয়ার্নার। ২৭ বলে ২৬ রান করে ফেরেন মার্শ।

এরপর উইকেটের এক প্রান্ত আগলে রাখেন ডেভিড ওয়ার্নার। অন্য প্রান্তে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন মার্নাস লাবুশেন (১৪), অ্যালেক্স ক্যারি (১৯), ট্রাভিস হেড (২৭) ও গ্লেন ম্যাক্সওয়েলরা (১)।

জয়ের জন্য শেষ দিকে ১৩ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৬৭ রান। খেলার এমন অবস্থায় আউট হয়ে ফেরেন ডেভিড ওয়ার্নার। ইনিংসের শুরু থেকে দুর্দান্ত খেলার পরও মাত্র ১ রানের সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি।

৯৯ রানে ওয়ার্নার আউট হওয়ার পরই ম্যাচ ঝুঁকে যায় শ্রীলংকার দিকে। তবে পেসার প্যাট কামিন্স দলকে জয় উপহার দিতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যান।

শেষ ১২ বলে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২৫ রান। ৪৯তম ওভারে কামিন্স আউট হলে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় অসিরা। শেষ ওভারে ১৯ রানের টার্গেট তাড়ায় ম্যাথিউ কুহনিম্যান লংকান পেসার দাসুন শানাকার করা ওভারের দ্বিতীয়, চতুর্থ ও পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে খেলা জমিয়ে দেন।

শেষ বলে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৫ রান। ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন ম্যাথিউ কুহনিম্যান। শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ রানে জয় পায় শ্রীলংকা।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved