শিরোনাম :
সিংড়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ তিনজনকে অপহরণ প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ১৮৯১ মনোনয়নপত্র দাখিল নরসিংদীতে ইউপি সদস্যকে প্রকাশ্যে গুলি করে ও গলা কেটে হত্যা ঈদের পর প্রথম কার্যদিবসে শেয়ারবাজারে বড় দরপতন সদরঘাটের দুর্ঘটনায় আমরা জিরো টলারেন্স: প্রতিমন্ত্রী দেশে বিত্তশালীদের সংখ্যা বেড়েছে, যারা মূলত ‘বেনজীর’ শ্রেণীর’: রিজভী চট্টগ্রামে বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট বিএনপির জেলে থাকা ‘৬০ লাখ’ নেতাকর্মীর তালিকা চাইলেন ওবায়দুল কাদের ওমরা ভিসার মেয়াদ নিয়ে নতুন যে নির্দেশনা সৌদির সেপটিক ট্যাংকে নেমে বাড়ির মালিকসহ ২ জনের মৃত্যু হামলার আগে সতর্ক করেছিল ইরান, অস্বীকার যুক্তরাষ্ট্রের লক্ষ্মীপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামীর অবস্থা সংকটাপন্ন বিশ্বে দূষিত শহরের তালিকায় দ্বিতীয় ঢাকা ভারী বর্ষণের জেরে আফগানিস্তানে আকস্মিক বন্যা, নিহত অন্তত ৩৩ গাজীপুরে ‘জমে থাকা গ্যাস’ বিস্ফোরণে শিক্ষার্থীসহ দগ্ধ ২

পাইলটের দক্ষতায় বাঁচলেন নভোএয়ারের ৬৭ আরোহী

  • বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

সৈয়দপুর (নীলফামারী): ঢাকা থেকে ছেড়ে আসা নভোএয়ারের একটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় এয়ারবাসের সামনের চাকা বাস্ট হয়ে যায়। বুধবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটের এই ঘটনায় কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তবে অল্পের জন্য রক্ষা পান ওই ফ্লাইটের ৬৭ জন যাত্রী।

জানা গেছে, এ ঘটনায় এয়ারবাসটির ব্যাপক ক্ষতি হয়েছে। ফলে বিকল হয়ে রানওয়েতে অবস্থান করায় ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ হয়ে যায়।

এদিকে হঠাৎ চাকা বাস্ট হওয়া এবং অতর্কিত ইঞ্জিন বন্ধ হয়ে যাওয়ায় ঝাঁকুনিতে সিট ও বাংকারের সঙ্গে ধাক্কা খান যাত্রীরা। এসময় আতঙ্কে লাফিয়ে নামতে গিয়ে অনেকেই আহত হন।

দুর্ঘটনাকবলিত এয়ারবাসের যাত্রী নীলফামারীর জলঢাকা পৌরসভার মেয়র ইলিয়াস হোসেন বাবলু ঢাকা টাইমসকে জানান, নভোএয়ারের ভিকিউ৯৬৭ ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ৬৭ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় সামনের চাকা রানওয়ে ছোঁয়া মাত্রই বিকট শব্দে ফেটে যায়। এতে চলন্ত এয়ারবাসের চাকা রানওয়ের কংক্রিটে ঘষা লেগে ধোঁয়ার সৃষ্টি হয়।

এমন পরিস্থিতিতে পাইলট দ্রুত এয়ারবাসটির ইঞ্জিন জরুরিভিত্তিতে অফ করে দেন। এতে রানওয়েতেই বিকল হয়ে পড়ে এয়ারবাসটি। পুরো এয়ারবাস অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। এবড়ো-থেবড়োভাবে এয়ারবাস চলতে থাকায় যাত্রীরা ভয়ে হৈ-হুল্লোড় শুরু করেন। হঠাৎ অস্বাভাবিকভাবে থেমে যাওয়ায় তাদের আতঙ্কের মাত্রা বেড়ে যায় এবং কান্নার রোল পড়ে। পরে গেট খুলে দিলে তড়িঘড়ি করে যাত্রীরা রানওয়েতে নেমেই দৌড়ে ছুটতে থাকেন। এতে অনেকেই হুমড়ি খেয়ে পড়ে আহত হন।

এদিকে এই ঘটনায় এয়ারপোর্ট থেকে কর্মকর্তা-কর্মচারীরাও দ্রুত ছুটে আসেন। তারা আহত যাত্রীদের সেবা দেওয়ার চেষ্টা করেন। তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় এয়ারবাসটি।

এ ঘটনায় ঢাকাগামী যাত্রীরা অনিশ্চয়তায় পড়েছেন। নভোএয়ার কর্তৃপক্ষ তাদের আশ্বস্ত করলেও শেষ পর্যন্ত তাদের যাত্রা কখন সম্ভব হবে- সে বিষয়ে সঠিক কোনো তথ্য নেই।

সৈয়দপুর আঞ্চলিক বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ ঢাকা টাইমসকে বলেন, এয়ারবাসে আগুন লাগার কোনো ঘটনা ঘটেনি। শুধু চাকা ফেটে গেছে। এটা বড় কোনো সমস্যা নয়। যাত্রীদের প্রয়োজনে এয়ারক্রাফট দিয়ে ঢাকায় পৌঁছানো হবে।

নভোএয়ার কর্তৃপক্ষের স্থানীয় মার্কেটিং অ্যান্ড সেলস্ অফিসার বাপ্পা মুঠোফোনে জানান, সামনের চাকা বাস্ট হওয়ায় এয়ারবাস বিকল হয়েছে। এয়ারপোর্ট কর্তৃপক্ষ সবগুলো ফ্লাইট স্থগিত করেছে।

এই খবর লেখা পর্যন্ত (রাত ১০টা) বিকল এয়ারবাসটি রানওয়েতেই পড়ে ছিল এবং ঢাকাগামীদের যাত্রা নিয়ে সৃষ্ট জটিলতার কোনো সুরাহা হয়নি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved