শিরোনাম :
বাংলাদেশি ভিসায় যেসব বিধি-নিষেধ আরোপের কথা ভাবছে ইইউ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সব প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা রাজনৈতিক বিষয় : পররাষ্ট্রমন্ত্রী আত্মীয়-স্বজনদের নিয়ে কমিটি করা চলবে না: কাদের বেশিরভাগ কোম্পানির দর অপরিবর্তিত, কমেছে লেনদেন সুষ্ঠু নির্বাচন করতে ডি‌সিদের তৈ‌রি থাকার নির্দেশ দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৮ ডেঙ্গু রোগী ১৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল দেশে আরও ১৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করা হবে : আইনমন্ত্রী ফের বাড়ল চিনির দাম রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৯৩ সব শিল্পাঞ্চল ফাইভ জি কানেক্টিভিটির আওতায় আসবে : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক শক্তি যেনো মাথাচাড়া দিয়ে উঠতে না পারে: প্রধান বিচারপতি মিশিগানে তীব্র তুষারপাত, বিপর্যস্ত জনজীবন

অফিসের চাপেও ভাঙবে না সম্পর্ক, তবে মানবে হবে ৫ কৌশল!

  • সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

লাইফস্টাইল ডেস্ক : বেশিরভাগ মানুষই শ্রমজীবী। সকাল থেকেই শুরু হয় অফিসের কাজ। অফিসের এই চাপে নেতিবাচক প্রভাব পরে ঘর সংসারেও।বিশেষজ্ঞরা বলেন, একটি সম্পর্ক শুধু ভালোবাসা দিয়েই তৈরি হয় না। এখানে আরও কিছু বিষয়ের প্রয়োজন। ঠিক যেমন একে অপরকে সময় দেওয়া। কিন্তু বর্তমান পরিস্থিতিতে মানুষ মানুষকে সময়ই দিতে পারেন না। সেক্ষেত্রে অন্ধকার নেমে আসে সম্পর্কে। তবে পাঁচ কৌশল মানলে অফিসের কঠিন চাপেও সম্পর্ক থাকবে অটুট-

কাজের ফাঁকে ফোন:
আপনি কাজ করছেন ঠিক আছে। সারাদিন সেখানে ব্যস্ত থাকেন। এবার এর মধ্যেই সময় বের করে একটা ফোন তো নিজের সঙ্গীকে করতেই পারেন। তবেই আপনি সম্পর্কের জটিলতা থেকে মুক্তি পেতে পারেন। এবার থেকে তাই কাজের ফাঁকে নিজেদের ফোন করার চেষ্টা করুন। দেখবেন যত সমস্যা, সব নিমেষে কেটে গিয়েছে।

কাজ শেষে কথা বলুন মন খুলে :
একটা সময় তো কাজ শেষ করেন নিশ্চয়ই। তারপর কথা বলতেই পারেন। তখন কথা বলতে হবে মন খুলে। পারলে সরাসরি বসে কথা বলুন। দেখবেন সম্পর্ক মাখন হয়েছে।

একে অপরকে বিষয়টি বোঝান:
সমস্যা হলে বিষয়টি আপনাকে বোঝাতে হবে নিজের সঙ্গীকে। তার মনে ঢুকিয়ে দিতে হবে যে এমনটা হতেই পারে। আপনার সঙ্গে এমনটাও হয়েছে। আরও ৫ জনের সঙ্গেও হচ্ছে। এভাবেই আপনি সমস্যার সঙ্গে লড়াই করতে পারবেন।

সপ্তাহে একদিন ঘুরে আসুন:
সপ্তাহে এক দিন তো ছুটি পাবেনই। সেই সময়টা আপনাকে বের করতে হবে। তাহলে সম্পর্ক আরও মজবুদ হবে। আপনি ভালো থাকতে পারবেন। তাই চিন্তার কোনও কারণ নেই। এভাবেই গোটা বিষয়টি আপনি সঠিক পথে চালিত করতে পারবেন।

ভালো থাকার চেষ্টা করুন :
মনে রাখুন, চাকরির ফাঁদে পড়ে নিজেদের জীবন খারাপ করবেন না। মনে রাখতে হবে, যে চাকরি হলো জীবনের অঙ্গ। তবে চাকরিই জীবন নয়। এই পরিস্থিতির সঙ্গে লড়াই করার চেষ্টা করুন। নিয়মিত ভালো থাকার চেষ্টা করতে হবে। এরপরও সমস্যা হলে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved