শিরোনাম :
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ

২৫ ডিসেম্বর চালু বাংলাদেশ-ম্যানচেস্টার ফ্লাইট

  • মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

ঢাকা : বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২৫ ডিসেম্বর (শনিবার) থেকে ঢাকা-সিলেট-ম্যানচেস্টার রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। এদিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইট বিজি২০৭ স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় উড্ডয়ন করে সিলেট পৌঁছাবে দুপুর ১টা ১০ মিনিটে। এরপর সিলেট হয়ে ম্যানচেস্টারের উদ্দেশে যাত্রা করবে দুপুর ২টা ১৫ মিনিটে এবং ম্যানচেস্টার পৌঁছাবে স্থানীয় সময় রাত ৮ টায়।

ফিরতি ফ্লাইট বিজি২০৮ ম্যানচেস্টার থেকে ২৬ ডিসেম্বর স্থানীয় সময় রাত ৮টায় ছেড়ে এসে সিলেট পৌঁছাবে পরদিন দুপুর ১২টায় এবং সিলেট থেকে দুপুর ১টায় যাত্রা করে ঢাকায় পৌঁছাবে দুপুর ১টা ৪৫ মিনিটে। যাত্রীদের ভ্রমণকে অধিকতর আরামদায়ক করার জন্য বিমানের অত্যাধুনিক ড্রিমলাইনারের মাধ্যমে ম্যানচেস্টার ফ্লাইট পরিচালিত হবে।

আগামী ৩০ ডিসেম্বর থেকে ২৫ মার্চ (২০২২) পর্যন্ত এই রুটে সপ্তাহে ২টি করে ফ্লাইট পরিচালনা করা হবে। সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং রোববার ফ্লাইট বিজি২০৭ ঢাকা থেকে দুপুর সাড়ে ১২টায় যাত্রা করে সিলেট পৌঁছাবে দুপুর ১টা ১০মিনিটে। এরপর সিলেট থেকে দুপুর ২টা ১৫ মিনিটে যাত্রা করে ম্যানচেস্টার পৌঁছাবে স্থানীয় সময় রাত ৮টায়। ম্যানচেস্টার থেকে ফিরতি ফ্লাইট বিজি২০৮ সপ্তাহে প্রতি শুক্রবার ও সোমবার স্থানীয় সময় বিকাল ৪টা ৪৫ মিনিটে ছেড়ে এসে সিলেট পৌঁছাবে পরদিন সকাল ৮টা ৪৫ মিনিটে এবং সিলেট থেকে সকাল ৯টা ৪৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে সকাল সাড়ে ১০টায়।

যাত্রীগণ বিমানের যেকোনো সেলস্ অফিস, বলাকাস্থ প্রধান কার্যালয়ের সেলস্ সেন্টার (২৪/৭): মোবাইল নং-০১৭৭৭৭১৫৬৩০-৩১, ফোন: +৮৮-০২-৮৯০১৬০০ এক্সটেনশন ২১৩৫/২১৩৬, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট ক্রয় করতে পারবেন।

পূর্ণ ডোজ কভিড-১৯ টিকা গ্রহণকারীদের ইংল্যান্ডে প্রবেশের পূর্বে ও পরে করণীয়:

কভিড-১৯ টিকার পূর্ণ ডোজ গ্রহণের ১৪ দিন পর থেকে ইংল্যান্ডে প্রবেশের ক্ষেত্রে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ৪৮ ঘণ্টার মধ্যে অনলাইনে (https://www.gov.uk/provide-journey-contact-details-before-travel-uk) প্যাসেঞ্জার লোকেশন ফর্ম (পিএলএফ) পূরণ করে জমা দিতে হবে। ১২ বছর ও তদূর্ধ্ব বয়সীর যাত্রীদের ফ্লাইট ছাড়ার পূ্র্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিনের মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে। এজন্য দেশটিতে প্রবেশের আগেই অনলাইনে (https://www.gov.uk/find-travel-test-provider) বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনা পরীক্ষার ফলাফল পাওয়ার আগ পর্যন্ত সেল্ফ আইসোলেশনে থাকতে হবে। ভ্রমণের সময় ভ্যাকসিন গ্রহণের সনদ ও করোনা পরীক্ষার সনদ সঙ্গে রাখতে হবে। দেশটিতে ফাইজার, অক্সফোর্ড অস্ট্রাজেনেকা, মডার্না, জনসন অ্যান্ড জনসন, কোভ্যাক্সিন, সিনোফার্ম এবং সিনোভ্যাকের কোভিড-১৯ টিকার অনুমোদন রয়েছে। যারা কভিড-১৯ টিকা গ্রহণ করেননি তাদের ইংল্যান্ডে প্রবেশের পূর্বে ও পরে করণীয়:

ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী ৪৮ ঘণ্টার মধ্যে অনলাইনে (উপযুক্ত লিংকে প্রবশ করে) প্যাসেঞ্জার লোকেশন ফর্ম (পিএলএফ) পূরণ করে জমা দিতে হবে। ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার পূর্বে এবং অষ্টম দিন বা তার পরে করোনা পরীক্ষা করানোর জন্য দেশটিতে প্রবেশের পূর্বেই অনলাইনে বুকিং ও মূল্য পরিশোধ করতে হবে। করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল পাওয়া পর্যন্ত ইংল্যান্ডে নিজ বাসায় অথবা যেখানে অবস্থান করবে সেখানে ১০ দিন সেল্ফ আইসোলেশনে থাকতে হবে।

ইংল্যান্ড থেকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে ১২ বছর ও তদূর্ধ্ব বয়সী যাত্রীদের ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৪৮ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর ভিত্তিক করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। বিস্তারিত ট্রাভেল অ্যাডভাইজরি জানতে ভিজিট করুন: http://www.biman-airlines.com।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সবশেষ ২৯ মার্চ, ২০২০ তারিখ এ রুটে ফ্লাইট পরিচালনা করে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved