শিরোনাম :
একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস গাজায় ইসরায়েলি বর্বরতায় নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি

সরকারি ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাদে সৌর বিদ্যুৎ স্থাপনের নির্দেশ

  • মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩

ঢাকা : বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, এ বছর সরকারের জন্য বড় একটি চ্যালেঞ্জ বিদ্যুৎ ও জ্বালানি বিষয় নিয়ে। তাই জেলা এবং উপজেলা পর্যায়ে বিদ্যুৎ এবং জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) জেলা প্রশাসকদের সাথে বৈঠক শেষে এসব বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, সামনে সেচ মৌসুমে যাতে কৃষি কাজে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়া যায় সে ব্যাপারে কাজ করতে নির্দেশনা দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, সরকারি দপ্তরের কাছে বিদ্যুৎ এর যেসব পাওনা আছে সেগুলো দ্রুত আদায়ের জন্য ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে। প্রত্যেকটি সরকারি ভবন এবং শিক্ষা প্রতিষ্ঠানের ছাদে সৌর বিদ্যুৎ স্থাপনের জন্য নির্দেশ দেয়া হয়েছে ডিসিদের।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved