শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

সংসদ থেকে পদত্যাগের হুমকি এমপি হারুনের

  • রবিবার, ২১ নভেম্বর, ২০২১

ঢাকা : দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনাকাঙ্ক্ষিত কিছু হলে সংসদ থেকে বেরিয়ে যাবেন বিএনপি’র সংসদ সদস্যরা।

রোববার সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ কথা জানান বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদ।

হারুনুর রশিদ বলেন, সেদিন সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছেন তাতে স্পষ্ট বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসা প্রধানমন্ত্রীর উপর নির্ভর করে। ৪০১ ধারার সঠিক প্রয়োগ করলে আগেই খালেদা জিয়া মুক্তি পেতেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া মুক্তি পেলে নতুন উদ্দীপনা তৈরী হবে তা দমনের জন্য প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা করতে দিচ্ছে না। আইনমন্ত্রীর পেছন থেকে প্রধানমন্ত্রী যেভাবে তাকে ডিটেক্ট করছেন তা লজ্জাজনক। আইনমন্ত্রী সিনিয়র আইনজীবী তিনি যে বক্তব্য দিয়েছেন তা হাস্যকর। ২০০৮ সালের পর আওয়ামী লীগ ক্ষমতায় এসেই পর্যন্ত ৩০ জন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কে তাদের দণ্ড মওকুফ করা হয়েছে।

হারুনুর রশীদ বলেন, আইনমন্ত্রী বলেছেন বিদেশ থেকে চিকিৎসক আনতে। আমরাতো এই দাবী করিনি। আমাদের দাবি বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া হোক এবং বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়া হোক।

তিনি বলেন, ২০১৮ সালের মধ্যরাতের নির্বাচনের সংসদ আমরা যোগ দিয়েছি প্রতিজ্ঞা করেছি জনগণের কথা বলব। এখন জনগণের যে সংকট গণতন্ত্রের সংকট এই অবস্থায় সাবেক প্রধানমন্ত্রী গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে।

হারুনুর রশীদ বলেন, বেগম খালেদা জিয়া যদি অনাকাঙ্ক্ষিত কিছু হয়ে যায় তাহলে আমাদের সংসদ থেকে বের হয়ে যেতে বাধ্য করবেন না। আমি আগেও বলেছি। আমাদের ন্যায্য দাবি যদি মেনে না নেয়া হয় তাহলে আমরা সংসদ থেকে বের হবো কিনা সে বিষয়ে ভাববো।

এসময় বিএনপি দলীয় সংসদ সদস্যদের মধ্যে গোলাম মোহাম্মদ সিরাজ, রুমিন ফারহানা, মো মোশাররফ হোসেন, উকিল আব্দুস সাত্তার উপস্থিত ছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved