শিরোনাম :
বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি

ইসি গঠনের আগেই সরকারকে পদত্যাগ করতে হবে: ফখরুল

  • শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

গাজীপুর: নতুন নির্বাচন কমিশন গঠনের আগে সরকারকে পদত্যাগ করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার গাজীপুর শহীদ বরকত স্টেডিয়ামে গাজীপুর জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে ‘খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে’ আয়োজিত সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

নতুন একটি নাটক এখন শুরু করেছে মন্তব্য করে তিনি বলেন, সেটা হলো সংলাপ। সং-এর আলাপ। রাষ্ট্রপতি বিভিন্ন দলকে দাওয়াত করে বলেছেন, আমরা একটি নতুন ও ভালেঅ নির্বাচন কমিশন গঠন করি। নির্বাচন কমিশন কি করবে? তারা তো কাজই করতে পারে না। তাই আমরা পরিষ্কার করে বলেছি, নির্বাচন কমিশন গঠনের আগে এই সরকারকে পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ ইসির অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, স্লোগান দিয়ে যুদ্ধ ও আন্দোলন জয় করা যায় না। আগে আমাদের সুশঙ্খলভাবে দল তৈরি করতে হবে। আমাদের মধ্যে যদি শৃঙ্খলা না থাকে তাহলে যুদ্ধে জয় লাভ করা যাবে না। আর আমাদেরকে বড় ও কঠিন আন্দোলনের জন্য ত্যাগ স্বীকার করার জন্য তৈরি থাকতে হবে। এরপরে জনগণকে সংগঠিত করে তাদেরকে সঙ্গে নিয়ে মাঠে নামতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ঘ ইউনিটে ৯৪ ভাগ ফেল করেছে উল্লেখ করে তিনি বলেন, পড়াশোনা কোথায় হচ্ছে? আজকে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া পড়াশোনা নাই। সব ছাত্রলীগের নেতারা দখল করে নিয়েছে।

সরকারের ঘণ্টা বেজে গেছে হুঁশিয়ারি উচ্চারণ করে ফখরুল বলেন, কেউ অধিকার আদায় করে দেয় না। অধিকার আদায় করে নিতে হয়। তাই আমাদেরকে আমাদের হিস্যা আদায় করে নিতে হবে। আর আওয়ামী লীগ এদেশের প্রভু বা মালিক নয়। দেশের মালিক এদেশের জনগণ।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, দানবীয় সরকারকে পরাজিত করে জনগণের সরকারকে প্রতিষ্ঠা করুন- এই হোক আমাদের শপথ। আর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ঘরোয়া আন্দোলন গড়ে তোলার জন্য আমরা এখানে এসেছি। আমরা কোন উৎসব করতে আসি নাই। দানবীয় সরকারের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করার জন্য এসেছি।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাজী সাইয়্যেদুল আলম বাবুল এবং মহানগর বিএনপির সদস্য সচিব সোহরাব উদ্দিনের সঞ্চালনায় সভায় বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ্ উদ্দিন সরকার, কেন্দ্রীয় বিএনপির সমাজ কল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, গাজীপুর মহানগর বিএনপির সাবেক সভাপতি সালাহ্ উদ্দিন সরকার, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু, বিএনপি নেতা ইসরাক হোসেন, ডা. মাজহারুল আলম, মো. মজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved