শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

মেক্সিকোয় বাংলাদেশিসহ ৬০০ অভিবাসনপ্রত্যাশী আটক

  • রবিবার, ২১ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর পূর্বাঞ্চলীয় ভেরাক্রুজ প্রদেশে দুটি ট্রাক থেকে বাংলাদেশিসহ ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে আটক করা হয়েছে। এসব অভিবাসনপ্রত্যাশী ট্রাকের পেছনে লুকিয়ে ছিলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মেক্সিকো সরকারের জাতীয় অভিবাসন ইনস্টিটিউট-আইএনএম শনিবার জানিয়েছে, আটক করা অভিবাসনপ্রত্যাশীদের বেশির ভাগই প্রতিবেশী দেশ গুয়াতেমালা থেকে এসেছেন।

আইএনএম জানিয়েছে, আটক হওয়া অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে গুয়াতেমালার ৪০১ জন, হন্ডুরাসের ৫৩ জন, ডোমিনিকান রিপাবলিকের ৪০ জন, বাংলাদেশের ৩৭ জন, নিকারাগুয়ার ২৭ জন, এল সালভাদরের ১৮ জন, কিউবার আট জন, ঘানার ছয় জন, ভেনেজুয়েলার চার জন, ইকুয়েডরের চার জন, ভারতের এক জন এবং ক্যামেরুনের একজনকে শুক্রবার দুটি ট্রেইলারে লুকিয়ে থাকা অবস্থায় পাওয়া গেছে।

আইএনএম আরও জানিয়েছে—আটক করা অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ৪৫৫ জন পুরুষ এবং ১৪৫ জন নারী। তাদের হয় নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে কিংবা মেক্সিকোতে থাকার সুযোগ দেওয়া হবে বলে আইএনএম জানিয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved