শিরোনাম :
ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস গাজায় ইসরায়েলি বর্বরতায় নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ জনের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫ রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ

মেক্সিকোতে বন্দুক হামলায় ৬ পুলিশ কর্মকর্তা নিহত

  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকান উত্তরাঞ্চলীয় রাজ্যে ছয় পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছে বন্দুকধারীরা। রাজ্যটিতে প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলো মাদক পাচারের রুট নিয়ে লড়াই করছে। স্থানীয় সময় বুধবার (২৮ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।

জ্যাকাটেকাস রাজ্য সরকার এক বিবৃতিতে জানায়, ক্যালেরা দে ভিক্টর রোজালেসের একটি ক্রীড়া সেন্টারে প্রশিক্ষণের সময় পাঁচ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়।

বিবৃতির তথ্য অনুযায়ী, ঘটনাস্থলে পৌঁছানোর পরে আরও দুই আইন প্রয়োগকারী কর্মকর্তাকে গুলি করা হয়, যাদের মধ্যে একজন মারা যায়।

জ্যাকাটেকাসের গভর্নর ডেভিড মনরিয়াল নিন্দা জানিয়ে এ ঘটনাকে ‘কাপুরুষোচিত আক্রমণ’ বলে উল্লেখ করেছেন। নিহতদের পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

সাম্প্রতিক বছরগুলোতে জ্যাকাটেকাসে সহিংসতা বেড়েছে। এর জন্য যুক্তরাষ্ট্রের লাভজনক মাদক চোরাচালান রুটটি নিয়ন্ত্রণের জন্য সিনালোয়া ও জালিস্কো নিউ জেনারেশন গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘাতকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা।

জানুয়ারিতে জ্যাকাটেকাস রাজ্যের রাজধানীতে গভর্নরের বাসভবনের সামনে পরিত্যক্ত একটি গাড়ি থেকে ১০টি মৃতদেহ উদ্ধার করা হয়।

২০০৬ সালে সরকার মাদক চোরাচালান গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করার জন্য সেনাবাহিনী মোতায়েন করার পর থেকে দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৪০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved