শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

ভাসানচর থেকে পালানোর সময় ২৩ রোহিঙ্গা আটক

  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

নোয়াখালী : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় ২৩ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত আশ্রয়ণ প্রকল্পের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

আটক রোহিঙ্গাদের মধ্যে পাঁচ জন দালাল রয়েছেন বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী। আটকৃতরা হলেন—ভাসানচর ৬৩ নম্বর ক্লাস্টারের আব্দুর শুক্কুর (২৮), রজুমল্ল্যাহ (২০), শামসুল আলম (৩০), ৫১ নম্বর ক্লাস্টারের কেফায়েত উল্যা (১৯) এবং ২৬ নম্বর ক্লাস্টারের এনায়েত উল্যা (১৮)।

এ ছাড়া বাকি ১৮ জনের মধ্যে চার জন পুরুষ, ছয় জন নারী ও আট শিশু রয়েছে।

পুলিশ জানিয়েছে, গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের বিভিন্ন স্থানে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সিভিল দল ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান চালিয়ে পাঁচ দালাল ও ১৮ জন রোহিঙ্গাকে আটক করে। পরে গতকাল সন্ধ্যার দিকে তাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়।

কোস্টগার্ডের ভাসানচর ক্যাম্পের কমান্ডার খলিলুর রহমান জানান, এরই মধ্যে আটক পাঁচ রোহিঙ্গা দালালকে ভাসানচর থানায় এবং ১৮ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে ক্যাম্পের প্রশাসন ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, ‘আটক দালালদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা করা হয়েছে। আটক অন্য রোহিঙ্গাদের আবারও আশ্রয়ণ কেন্দ্রে ফেরত পাঠানো হয়েছে।’

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved