শিরোনাম :
ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস গাজায় ইসরায়েলি বর্বরতায় নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ জনের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫ রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ

বাজারে এল গুগলের পিক্সেল ৭ সিরিজের ফোন

  • শনিবার, ৮ অক্টোবর, ২০২২

ঢাকা : ভারতের বাজারে এসেছে গুগলের নিজস্ব ফোন গুগল পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো। ফোন দুটি ভারতে বাজারে মিলবে যথাক্রমে ৫৯ হাজার ৯৯৯ রুপি এবং ৮৪ হাজার ৯৯৯ রুপিতে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

গুগলের সর্বশেষ এই ফ্ল্যাগশিপ ফোনটিতে ব্যবহার করা হয়েছে, সেকেন্ড জেনারেশন টেনসর জি–২ এসওসি (সিস্টেম অন আ চিপ) প্রসেসর। পিক্সেল ৭ ফোনে মূল ক্যামেরা হলো ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। পিক্সেল ৭ প্রো ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। দুটি ফোনেই সেলফি ক্যামেরায় দেওয়া হয়েছে ১০ দশমিক ৮ মেগাপিক্সেল লেন্স। ক্যামেরাকে ধুলো এবং পানি থেকে রক্ষা করতে ব্যবহার করা হয়েছে আইপি ৬৮ রেটিং।

গুগল পিক্সেল ৭ এবং পিক্সেল ৭ প্রো উভয় ফোনেই অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১৩। পিক্সেল ৭ ফোনের ডিসপ্লের দৈর্ঘ্য ৬ দশমিক ৩২ ইঞ্চি। ফুল এইচডি (২৪০০ x ১০৮০ পিক্সেল) ওএলইডি ডিসপ্লেতে থাকছে ৯০ হার্জ রিফ্রেশ রেট। ৮ জিবি র‍্যামের সঙ্গে ব্যবহার করা হয়েছে সেকেন্ড জেনারেশন টেনসর জি–২ এসওসি। এ পিক্সেল ৭ ফোনে দেওয়া হয়েছে ২৫৬ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ। ডুয়াল সিমের (ন্যানো+ই–সিম) ফোনটিতে ৫জি ইন্টারনেট সংযোগেও ব্যবহার করা যাবে।

অপরদিকে, গুগলের পিক্সেল ৭ প্রো ফোনটি পিক্সেল ৭ এর চেয়ে কিছু এগিয়ে। ফোনটিতে ৬ দশমিক ৭ ইঞ্চি কোয়াড এইচডি (৩১২০ x ১৪৪০ পিক্সেলস) এলটিপিটিও ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২গ হার্জ। ১২ জিবি র‍্যামের ফোনটিতে পিক্সেল ৭ ফোনের মতোই সেকেন্ড জেনারেশন টেনসর জি–২ এসওসি প্রসেসর ব্যবহার করা হয়েছে। দেওয়া হয়েছে ২৫৬ গিগাবাইটের বিশাল ইনবিল্ট স্টোরেজ।

এ ছাড়া, আরও অন্যান্য প্রয়োজনীয় সব সেবাই রয়েছে ফোনটিতে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved