শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

দেশে ৭ জনের ওমিক্রন শনাক্ত!

  • বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

ঢাকা : করোনা মহামারিকে উপেক্ষা করে মানুষ একটু একটু করে স্বাভাবিক জীবনযাপনের প্রস্তুতি নিতে শুরু করেছিল। কিন্তু, হঠাৎ করেই মহামারি নিয়ে আবার নতুন শঙ্কার মধ্যে পড়েছে বিশ্ব। কেননা, কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকায় নতুন আরেকটি ভ্যারিয়েন্ট বি.১.১.৫২৯ শনাক্ত হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতোমধ্যে এটিকে ‘উদ্বেগজনক’ হিসেবে চিহ্নিত করেছে এবং এর নাম দিয়েছে ওমিক্রন। দেশে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে আরও তিনজনের। এর আগে চার জনের নমুনায় এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জায় (জিআইএসএআইডি) এই তথ্য আপলোড করা হয়েছে।

বৈশ্বিক এই ডাটাবেজে এখন পর্যন্ত এই সাতজনের তথ্য জানানো হয়েছে। এদের মধ্যে ৬ জন নারী এবং একজন পুরুষ। তবে এদের মধ্যে ওমিক্রনে আক্রান্ত জাতীয় দলের দুই নারী ক্রিকেটার এখন পুরোপুরি সুস্থ। নতুন আরও তিনজনের তথ্য আপলোড করেছে রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। নতুন শনাক্ত ৩ জনের নমুনা জিনোম সিকোয়েন্স করেছে যৌথভাবে আইইডিসিআর এবং ইন্সটিটিউট অব ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনেশিয়েটিভ (আইদেশী)। নতুন শনাক্ত হওয়া এই তিন নারী ৪৭, ৮৪ এবং ৩০ বছর বয়সী। তাদের অবস্থান ঢাকার বনানীতে। তাদের নমুনা গত ১৯ ও ২০ ডিসেম্বর সংগ্রহ করা হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved