শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর

  • শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে নারীদের বিষয়ে তালিবানি শিক্ষানীতির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন কাবুলের এক অধ্যাপক। তাকে জনগণের সামনে শাস্তি দিল তালিবান সরকার।

প্রকাশ্যে তাকে বেধড়ক মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার পর সেখান থেকে তাঁকে টেনে হিঁচড়ে অসম্মানজনক ভাবে নিয়ে যাওয়া হয় অজানা কোথাও। তারপর থেকে আর অধ্যাপকের খোঁজ মিলছে না।

কাবুলের ওই অধ্যাপকের নাম ইসমাইল মাসাল। সাংবাদিকতা নিয়ে কাবুলের বিশ্ববিদ্যালয়ে পড়াতেন তিনি।

তালিবান সরকারের শিক্ষানীতির প্রতিবাদ জানিয়ে কিছুদিন আগে একটি টিভি চ্যানেলে নিজের উচ্চশিক্ষার সার্টিফিকেট ছিঁড়েছিলেন মাসাল।

অধ্যাপক মাসাল সেই দুঃসাহসেরই জবাব পেলেন বলে ধারণা করছেন অনেকে। তালিবান সরকারের তথ্য এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের কর্মকর্তা আব্দুল হক হামাদ একটি টুইট করে জানিয়েছেন, শিক্ষক মাসাল গত কিছু দিন ধরেই সরকারের বিরোধিতা করে উস্কানিমূলক কাজ কর্ম করছেন। তাই তদন্তের সুবিধার জন্যই তাকে আটক করা হয়েছে।

যদিও তাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে, সে ব্যাপারে কিছু বলেননি হামাদ।

এনএফ

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved