শিরোনাম :
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল করল ওয়ালটন কেএনএফের আরও ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলল সৌদি ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার তাপমাত্রা উঠল ৪০ দশমিক ৬ ডিগ্রিতে, প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ তাপপ্রবাহ নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম উপজেলা নির্বাচন বর্জন করবে বিএনপি নেতানিয়াহু এ যুগের হিটলার: কাদের পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী আদালতে হাজির হয়ে ট্রাম্প বললেন, ‘এটি কেলেঙ্কারির বিচার’ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ ঘরে ঢুকে গৃহবধূকে শ্লীলতাহানী, অতঃপর…

ক্রিকইনফো’র টি-২০ বর্ষসেরা দলে মোস্তাফিজ

  • রবিবার, ২ জানুয়ারী, ২০২২

নতুন সম্ভাবনা নিয়ে এসেছে নতুন বছর, ২০২২। কিন্তু কেমন ছিল ২০২১? গত বছরে ক্রিকেটে আলো ছড়িয়েছেন কারা? জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’ পুরো বছরের পারফরম্যান্স নিরিখে প্রকাশ করেছে বর্ষসেরা দল।

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার গত বছর এই ফরম্যাটে উইকেট নিয়েছেন মোট ৫৯টি, যেটি কিনা পেসারদের মধ্যে সর্বোচ্চ।

বর্ষসেরা এই দলে ওপেনার দুজনই পাকিস্তানের- মোহাম্মদ রিজওয়ান (২০৩৬ রান) আর বাবর আজম (১৭৭৯ রান)। সবচেয়ে বেশি তিনজন ক্রিকেটারও পাকিস্তানের, বাবর-রিজওয়ান ছাড়াও আছেন শাহিন শাহ আফ্রিদি (৫১ উইকেট)।

 

 

ইংল্যান্ডের ক্রিকেটার আছেন দুজন- মঈন আলি (৮২৫ রান ও ২৫ উইকেট) আর লিয়াম লিভিংস্টোন (১৩০১ রান)। এছাড়া অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ভারত, আফগানিস্তান এবং বাংলাদেশের একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন এই দলে।

 

অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (১০৪৭ রান, ১৫ উইকেট), নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস (১৪৪২ রান), শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা (২৮৬ রান, ৪৭ উইকেট), ভারতের হার্ষাল প্যাটেল (৪৪ উইকেট) এবং আফগানিস্তানের রশিদ খান বছরে সবচেয়ে বেশি উইকেট (৭৫টি) নিয়ে এই তালিকায় জায়গা পেয়েছেন।

 

বর্ষসেরা টি-টোয়েন্টি দল
বাবর আজম (পাকিস্তান), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), মঈন আলি (ইংল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), লিয়াম লিভিংস্টোন (ইংল্যান্ড), গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), হর্ষল প্যাটেল (ভারত), রশিদ খান (আফগানিস্তান), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved