শিরোনাম :
গাজায় ইসরায়েলি বর্বরতায় নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ জনের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫ রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল

ঐশ্বরিয়াকে নিয়ে যত বিতর্ক

  • মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

বিনোদন ডেস্ক : ‘পানামা পেপারস’ কেলেঙ্কারিতে বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনকে জিজ্ঞাসাবাদ করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার (২০ ডিসেম্বর) বিকেল থেকে গভীর রাত পর্যন্ত প্রায় ৭ ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

২০১৬ সালে ‘মোসাক ফনসেকা’ নামের সংস্থাটি থেকে ‘পানামা পেপারস’ ফাঁস হয়েছিল। পানামা পেপারস অনুযায়ী, মোট ৫০০ ভারতীয়র নাম রয়েছে যারা বিদেশে বিপুল অঙ্কের টাকা রেখে কর ফাঁকি দেওয়া থেকে শুরু করে তথ্য গোপনের সঙ্গে জড়িত।

তবে ঐশ্বরিয়াকে নিয়ে বিতর্ক এটিই প্রথম নয়। ক্লিন ইমেজ বজায় রাখার ব্যাপারে সচেষ্ট হলেও বার বার বিতর্কে জড়িয়েছেন এই অভিনেত্রী। এবার ঐশ্বরিয়ার আলোচিত বিতর্কগুলো তুলে ধরা হলো।

গর্ভাবস্থা লুকিয়ে অভিনয়: নিজের গর্ভাবস্থা লুকিয়ে অভিনয় করছিলেন ঐশ্বরিয়া! ২০১১ সালে পরিচালক মধুর ভান্ডারকরের সিনেমায় টানা ৬৫ দিন শুটিং করার পর ঐশ্বরিয়ার গর্ভাবস্থার কথা প্রকাশ্যে আসে। এ ঘটনা জানাজানি হতেই মাঝপথে অভিনয় ছেড়ে দেন। এ ঘটনায় ক্ষতির মুখে পড়তে হয়েছিল নির্মাতা মধুর ভান্ডারকরকে।

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়: ‘ধুম ২’ সিনেমায় ঋত্বিক রোশনের সঙ্গে চুম্বনের দৃশ্যে অভিনয় করে আইনি নোটিশ পেয়েছিলেন ঐশ্বরিয়া। এরপর ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমায় রণবীর কাপুরের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করে আবারও বিতর্কে জড়িয়েছিলেন এই অভিনেত্রী। সিনেমায় ৩টি অন্তরঙ্গ দৃশ্য ছিল ঐশ্বরিয়ার। যা সেন্সর বোর্ডের আপত্তিতে কেটে মুক্তি দেওয়া হয়েছিল সিনেমাটি।

ব্যক্তি জীবন: ব্যক্তিগত জীবনেও বারবার বিতর্কে জড়িয়েছেন ঐশ্বরিয়া। একাধিক অভিনেতার সঙ্গে প্রেম করেছেন এই অভিনেত্রী। প্রথমে সালমান খান পরে বিবেক ওবেরয়ের সঙ্গে প্রেম করেছেন। অবশেষে অভিষেক বচ্চনের সঙ্গে ঘর বেঁধেছেন ঐশ্বরিয়া।

অশিল্পীসুলভ আচরণ: বারবার অশিল্পীসুলভ আচারণ করে বিতর্কে জড়িয়েছেন ঐশ্বরিয়া। সিনেমার শুটিংয়ে দেরি করে আসা নাকি এক সময়ে তার রুটিনে পরিণত হয়েছিল। এ জন্য ‘আনপ্রফেশনাল’ তকমাও জুটেছিল সাবেক এ বিশ্বসুন্দরীর নামের সঙ্গেই।

এক রাতের মনোরঞ্জনের জন্য এক মিলিয়ন ডলার: ঐশ্বরিয়ার জীবনে সবচেয়ে নিকৃষ্টতম বিতর্ক এক রাতের পারিশ্রমিক এক মিলিয়ন ডলার দাবি। ২০০৮ সালে পাকিস্তানি রাজনীতিক আসিফ জারদারি সংবাদমাধ্যমকে জানান, তারা এক রাতের মনোরঞ্জনের জন্য ঐশ্বরিয়াকে ডেকেছিলেন আর এ জন্য এক মিলিয়ন ডলার নিয়েছিলেন সাবেক বিশ্বসুন্দরী। এ বিষয়ে ঐশ্বরিয়া কথা না বললেও তার ভক্তদের দাবি, এটা অভিনেত্রীর বিরুদ্ধে নোংরা রাজনীতি ছাড়া আর কিছু নয়।

শিশুশ্রম বিতর্ক: ২০১৮ সালে একটি গহনা প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে শিশুশ্রম নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন ঐশ্বরিয়া। মূলত একটি ছবিকে ঘিরে এই বিতর্কের শুরু হয়। ছবিতে দেখা যায়, ঐশ্বরিয়া বাহারি গহনা পরে বসে রয়েছেন আর একটি শিশু তার মাথায় ছাতা ধরে আছেন।

শ্বশুরের সঙ্গে ঘনিষ্ঠতা: অমিতাভ বচ্চনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক নিয়েও বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ঐশ্বরিয়া। একটি অনুষ্ঠানে দেখা যায়, ঐশ্বরিয়ার সঙ্গে কোলাকুলি করছেন। কিন্তু ছবিটি ভুল অ্যাঙ্গেলে তোলার জন্য মূলত বিতর্ক তৈরি হয়েছিল। এরপর খবর ছড়িয়ে পড়ে শ্বশুরের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে পুত্রবধূ ঐশ্বরিয়ার।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved