শিরোনাম :
বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি

এমন কোনো দেশ নেই এনকাউন্টার ঘটে না: স্বরাষ্ট্রমন্ত্রী

  • বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, র‍্যাব ভালো কাজ করছে সেগুলো প্রচার না করে অপপ্রচার করছে একটি গোষ্ঠী। এমন কোনো দেশ নেই যে সেখানে এনকাউন্টারের ঘটনা ঘটে না। সব এনকাউন্টারের দায় র‍্যাবের নয়।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে রাজধানীর ওসমীনী স্মৃতি মিলনায়তনে তিনদিনের ডিসি সম্মেলনের শেষদিনে অষ্টম অধিবেশনের পর জেলা প্রশাসকদের সাথে বৈঠক শেষে এ মন্তব্য করেন তিনি।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন থেকে র‌্যাবকে বাদ দেওয়ার বিষয়ে মানবাধিকার সংগঠনগুলোর দাবির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

মানবাধিকার সংগঠনগুলোর জাতিসংঘে চিঠি দেওয়ার বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি সবসময় বলে আসছি, যদি পেছনের দিকে তাকান- র‌্যাব কখন তৈরি হয়েছিল। যারা র‌্যাব তৈরি করেছিল, এখন তারাই আবার র‌্যাবকে অপছন্দ করছে, নানা ধরনের অপপ্রচার করছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা তো চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি যে, এমন কোনো দেশ নেই যেখানে এনকাউন্টারের ঘটনা ঘটে না। পুলিশ বাহিনীর বিরুদ্ধে কেউ যদি অস্ত্র তুলে কথা বলে, পুলিশ বাহিনীর সদস্যরা তখন নিশ্চুপ হয়ে বসে থাকে না। তখনই এসব ফায়ারিংয়ের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, র‍্যাব যে ভালো কাজ করছে সেটা তারা দেখে না। সব দোষ যদি র‍্যাবের উপর দেয়া হয় তাহলে সেটা তাদের প্রতি অবিচার করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

বিশ্বের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের পুলিশবাহিনী গঠনে কাজ করা হচ্ছে বলে জানান তিনি। এছাড়াও তিনি টেকসই নিরাপত্তা ব্যবস্থার উপর জোর দেয়ার কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী মান্ধাতা আমলের জুয়া আইন হালনাগাদ করা হবে উল্লেখ করে ডিসি-এসপিদের মিলেমিশে কাজ করতে আহবান জানান।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved