শিরোনাম :
ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস গাজায় ইসরায়েলি বর্বরতায় নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ জনের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫ রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ

এক ম্যাচে পেসার নাসিমের ২ বিশ্বরেকর্ড

  • বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপে পাকিস্তান দলে শাহিন শাহ আফ্রিদির অভাব বুঝতেই দিচ্ছেন না পেসার নাসিম শাহ। প্রথম ম্যাচ থেকেই বিপক্ষ দলের ব্যাটারদের হাঁটু কাপুটি ধরিয়ে দিয়েছেন তিনি।

তবে সুপার ফোরে আফগানিস্তানের বিপক্ষে তার পারফরম্যান্সে স্বর্ণাক্ষরে লিখে রাখা হবে।

এক কথায় তার ক্যারিয়ারে স্বপ্নময় একদিন হয়ে রইল বুধবার। এদিন বল হাতে গড়লেন বিশ্বরেকর্ড, এর পর ব্যাট হাতেও।

মাত্র ১৩০ রানের লক্ষ্য পূরণে দিশাহারা হয়ে পড়েছিলেন পাকিস্তানের ব্যাটাররা। শেষ দিকে একের পর এক উইকেট তুলে নেন আফগানি বেলাররা। এতে জয়ের পাল্লা ভারি হয় আফগানিস্তানের দিকে।

শেষ ওভারে পাকিস্তানের দরকার পড়ে ১১ রানের। হাতে উইকেট মাত্র একটি। স্বীকৃত ব্যাটার কেউ-ই নেই। এমতাবস্থায় ১৯তম ওভারের প্রথম দুই বলেই ছক্কা হাঁকিয়ে ১২ রান নেন নাসিম। দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

তার অবিশ্বাস্য ব্যাটিংয়ে ১ উইকেটের অবিশ্বাস্য এক জয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

এরই সঙ্গে ব্যাট হাতে রেকর্ডবুকে নাম তুলেছেন নাসিম। নাসিমই টি-টোয়েন্টির ক্রিকেট ইতিহাসে প্রথম খেলোয়াড়, যিনি ১০ বা ১১ নম্বরে ব্যাট করতে নেমে পর পর ২টি ছক্কা মেরে দলকে ম্যাচ জেতালেন। রান তাড়া করতে গিয়ে এর আগে দশ বা এগারো নম্বরে ব্যাট করতে নেমে কেউ এটা করতে পারেননি।

এর আগে বল হাতেও বিশ্বরেকর্ড গড়েন এ পাকিস্তানি তরুণ পেসার। আফগানিস্তানের ইনিংসের সময় নাসিম শাহ ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। সেই সঙ্গে এই ফরম্যাটে তার উইকেট সংখ্যা দাঁড়ায় ৫০।

একজন পেসার হিসেবে সবচেয়ে কম বয়সে ৫০ উইকেট নেওয়ার বিশ্বরেকর্ডের মালিক এখন নাসিম। ১৯ বছর ২০৪ দিন বয়সে তিনি ৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। এর আগে এই রেকর্ডটি ছিল তারই স্বদেশি শাহিন শাহ আফ্রিদির।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved