শিরোনাম :
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল করল ওয়ালটন কেএনএফের আরও ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলল সৌদি ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার তাপমাত্রা উঠল ৪০ দশমিক ৬ ডিগ্রিতে, প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ তাপপ্রবাহ নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম উপজেলা নির্বাচন বর্জন করবে বিএনপি নেতানিয়াহু এ যুগের হিটলার: কাদের পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী আদালতে হাজির হয়ে ট্রাম্প বললেন, ‘এটি কেলেঙ্কারির বিচার’ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ ঘরে ঢুকে গৃহবধূকে শ্লীলতাহানী, অতঃপর…

ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

  • শনিবার, ২০ নভেম্বর, ২০২১

ঢাকা: ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা জানান, ভবনটির তৃতীয় তলায় থাকা ফুডকোর্টের কিচেনে আগুনের সূত্রপাত। আগুন কিচেন থেকে বাইরে ছড়ানোর সুযোগ পায়নি। তবে কুণ্ডলী পাকানো ধোঁয়ার কারণে আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।

রাজধানীর গুলশান-২-এ ১৪ তলাবিশিষ্ট ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে।

শুক্রবার রাত সোয়া ১০টায় ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘রাত সাড়ে ৯টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ভবনটির তৃতীয় তলায় থাকা ফুডকোর্টের কিচেনে আগুনের সূত্রপাত। আগুন কিচেন থেকে বাইরে ছড়ানোর সুযোগ পায়নি। কিচেনের কিছু জিনিস ও সিলিং পুড়ে গেছে। আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’

তিনি আরও বলেন, ‘আগুন কিচেনের বাইরে না গেলেও কুণ্ডলী পাকানো ধোঁয়ার কারণে আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।

এর আগে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার দেওয়ান আজাদ জানিয়েছিলেন, শুক্রবার রাত ৮টা ৫৫ মিনিটে এই আগুনের সূত্রপাত হয় গুলশান ২ নম্বরের ইউনিমার্ট ভবনের তৃতীয় তলায়। পরে ৯টায় ফয়ার সার্ভিসের কন্ট্রোল রুম এই খবর পায়। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

ঘটনাস্থল পরিদর্শনে আসেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্ণেল জিল্লুর রহমান। তিনি বলেন, ‘আগুন লাগার পর ফায়ার এক্সটেংগুইশার দিয়ে নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু ধোঁয়া বেশি থাকায় সম্ভব হয়নি। পরে আমাদের ফায়ার ফাইটাররা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

অল্প ক্ষয়ক্ষতির মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানান তিনি।

তৃতীয় তলায় যে জায়গায় প্রথম আগুন দেখা যায় তার পাশেই একটি দোকান ‘আই লাভ মাই হোম’। এই দোকানের অপারেশন ম্যানেজার জানান, কিচেনের অংশে আগুন দেখা গেছে। আমরা আগুন নেভানোর চেষ্টা করি কিন্তু ধোয়ার কারণে সম্ভব হচ্ছিল না। পরে আগুন নেভানোর চেষ্টা না করে সব মানুষকে নিচে নামার ব্যবস্থা করা হয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান জানান, এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুনের বিষয়ে কথা বলতে চাননি ভবনটির মালিক।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved